রাজশাহী জেলা যুবলীগ লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

ডেস্ক এডিটরডেস্ক এডিটর
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫০ AM, ১৬ অগাস্ট ২০২০

১১৪ জন সংবাদটি দেখেছেন

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। বাঙালির জীবনে সবচেয়ে মর্মান্তিক ও হৃদয়বিদারক দিন এটি। ১৯৭৫ সালের এই কালরাতে বাঙালি জাতির ইতিহাসে কলঙ্ক লেপন করেন ঘাতকরা। ঘাতকের নির্মম বুলেটে সেদিন ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে শাহাদতবরণ করেছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বঙ্গবন্ধুর সঙ্গে সেদিন আরও প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিল। খুনিদের বুলেটে সেদিন প্রাণ হারান বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, শিশু বাবু, আরিফ রিন্টু খানসহ অনেকে।

প্রতিবছর ১৫ই আগষ্ট শোক দিবসটি পালিত হয়। আওয়ামী লীগ সহ আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সামাজিক সংগঠন গুলো সারাদেশে বিভিন্ন কর্মসূচী পালন করেন। জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী জেলা যুবলীগ সারাদিন ব্যাপী কর্মসূচীর আয়োজন করে। জেলা যুবলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে লক্ষীপুর মোড় জেলা যুবলীগের দলীয় কার্যালয়ের সামনে দুস্থদের মাঝে খাবার বিতরন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন পঠিয়া- দূর্গাপুরের গণমানুষের নেতা, রাজশাহী জেলা যুবলীগ লীগের সহ-সভাপতি ওবায়দুর রহমান।

আপনার মতামত লিখুন :