হটাও সালাউদ্দিন স্লোগানে সরব সোশাল মিডিয়া, নিরব ক্রীড়া মন্ত্রণালয়

ডেস্ক এডিটরডেস্ক এডিটর
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫৪ AM, ১৩ সেপ্টেম্বর ২০২০

১৪৪ জন সংবাদটি দেখেছেন

ফেসবুকে কাজী সালাউদ্দীনের পুনরায় বাফুফে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে প্রতিবাদের ঝড় উঠেছে। বাফুফের অফিশিয়াল পেজে “সালাউদ্দীন আউট” লিখে ফুটবল প্রেমিরা বাংলাদেশের ফুটবলকে বাচানোর জন্য আবেদন জানাচ্ছেন। এদিকে অনেকেই অভিযোগ করছেন যে বাফুফের অফিশিয়াল ফেসবুক পেজে কমেন্ট করে প্রতিবাদ করার জন্য বাফুফে পেজ থেকে তাদের ব্যান/মিউট করে দেওয়া হচ্ছে।

এদিকে বাফুফে সাধারণ সভা ২০২০’ আগামী অক্টোবর ৩ তারিখে প্যান প্যাসিফিক সােনারগাঁও হােটেল ঢাকায় অনুষ্ঠিত হবে। উক্ত ‘বাফুফে নির্বাচন ২০২০’ উপলক্ষে গত ৫ সেপ্টেম্বর হতে ৭ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত মনােনয়নপত্র নিম্নোক্তভাবে বিক্রয় করা হয়েছেঃ সভাপতি পদে — ০৩ জন, সিনিয়র সহ-সভাপতি পদে ০২ জন, সহ-সভাপতি ০৮ জন এবং সদস্য ৩৬ জন।

উক্ত বিক্রিত মনােনয়নপত্র (৪৯টি) অদ্য ৮ সেপ্টেম্বর ২০২০ তারিখ সকাল ১১.০০ টা হতে বিকাল ৫.০০ টা পর্যন্ত মতিঝিলস্থ বাফুফে ভবনে জমা নেয়া হয়। বিক্রিত সকল মনােনয়নপত্র (৪৯টি) নির্বাচন কমিশনার এর নিকট জমা প্রদান করা হয় । এরপর থেকেই সামাজিক সামাজিক যোগাযোগমাধ্যমে কাজী সালাউদ্দনের বিপক্ষে প্রতিবাদ শুরু করে ফুটবল প্রেমিরা। ফেসবুক তার বিরুদ্ধে ক্যাম্পিং শুরু করে ফুটবল ভক্তরা৷

বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন তৃতীয় মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করছেন।

২০১৬ সভাপতি পদে নির্বাচিত হওয়ার মধ্যে দিয়ে টানা তৃতীয়বারের মতো দেশের ফুটবলের সভাপতি পদে বসেন কিংবদন্তি ফুটবলার। গত নির্বাচনের আগেই বলেছিলেন, এটি হতে যাচ্ছে তাঁর জন্য শেষ নির্বাচন। কিন্তু মত পরিবর্তন করে আবারও নির্বাচন করার জন্য উন্মুখ তিনি। গতকাল বেসরকারি এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে সালাউদ্দিন জানিয়েছেন চতুর্থবারের মতো নির্বাচন করার ইচ্ছের কথা, ‘আমি আগামী নির্বাচন করব। আমি যেই কার্যক্রমগুলো হাতে নিয়েছি, তার ৫০ ভাগ হয়েছে। এগুলো চালিয়ে নেওয়ার জন্য নির্বাচন করব।’

২০০৮ সালের এপ্রিলে দায়িত্ব নেওয়ার পর টানা তৃতীয় মেয়াদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদে আছেন কাজী সালাউদ্দিন। বর্তমানে ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৯২ তে রয়েছে বাংলাদেশ। গত বছর মে মাসে ১৯৭ তে নেমে গিয়েছিল লাল-সবুজরা। দশ বছর আগে সালাউদ্দিন যখন দায়িত্ব নিয়েছিলেন তখন বাংলাদেশের ফিফা র‍্যাঙ্কিং ছিল ১৫০-এর কাছাকাছি।

আপনার মতামত লিখুন :