সূবর্ণচর কৃষকদের সবুজ বাংলাদেশ’র প্রশিক্ষণ

ডেস্ক এডিটরডেস্ক এডিটর
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩২ PM, ২৩ অক্টোবর ২০২০

১৫৫ জন সংবাদটি দেখেছেন

নিজস্ব প্রতিবেদনঃ সবুজ বাংলাদেশ” নোয়াখালী সুবর্ণচর উপজেলা শাখার উদ্যোগে সবুজ বাংলাদেশ গ্রীণল্যান্ড প্রকল্পের কৃষকদের মাঝে মৌসুম ভিত্তিক কারিগরি প্রশিক্ষণের আয়োজন।

এটি গত বুধবার (২১ অক্টোবর) বিকেল ৪ ঘটিকায় চরবাটা খাসের হাট রাস্তার মাথা সংলগ্ন সিরাজুল ইসলাম স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা হল রুমে প্রোগ্রাম টি সম্পন্ন হয়।

কৃষকরা জানান, “সবুজ বাংলাদেশ” নামক সংগঠনটি আমাদের মত পিছিয়ে পড়া কৃষকদের মাঝে এমন সুন্দর একটি মৌসুম ভিত্তিক কারিগরি প্রশিক্ষণের আয়োজন করার জন্য আমরা খুবই আনন্দিত। এবং আজকের যে প্রশিক্ষণে আমরা যাহা শিখিয়েছি এতে বিভিন্ন ধরনের ফসল চাষে স্বল্প খরচে, স্বল্প সময়ে লাভবান হতে পারবো। এবং আজকের প্রশিক্ষণটি আমাদের জন্য ছিলো ভাগ্যবানের।

উক্ত প্রকল্পের প্রশিক্ষণে প্রায় ৩০ জন কৃষক অংশগ্রহন করেন। যুগ্ম -আহ্বায়ক মোহাম্মদ উল্যাহর সঞ্চালনায় প্রশিক্ষণের প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক আবদুল্লাহ আল-নোমান ও প্রধান অতিথি ছিলেন সবুজ বাংলাদেশ নোয়াখালী জেলা কমিটির সভাপতি মো. রিয়াদ উদ্দিন রকি এবং প্রশিক্ষণের সভাপতিত্ব করেন সুবর্ণচর উপজেলার যুগ্ম-আহ্বায়ক দিদারুল আলম খসরু।

কৃষি বিষয়ক গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেন মো: ফারুক, ইব্রাহিম খলিল শিমুল, মো. ফরহাদ হোসেন সহ সবুজ বাংলাদেশ সুবর্ণচর উপজেলা শাখার অনেক সদস্য এবং মেহমান বৃন্দ উপস্থিত ছিলেন। গ্রীণল্যান্ড প্রকল্পের কৃষকদের ইঞ্চি পরিমান জমি পতিত না রাখা হয় সেই নির্দেশনা দিয়ে সভাপতি প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :