সবুজ বাংলাদেশ জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

ডেস্ক এডিটরডেস্ক এডিটর
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫৬ PM, ০৮ নভেম্বর ২০২০

১১৪ জন সংবাদটি দেখেছেন

নিজস্ব প্রতিবেদনঃ জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ ২৯টি জেলা ৬০টি ইউনিট নিয়ে ৭ই নভেম্বর রোজ শনিবার ধানমন্ডি ক্লাবে প্রতিনিধি সম্মেলনের আয়োজনে করেন। সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় সভাপতি মোঃ শাহীন আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহজাহান। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চাটখিল নোয়াখালী উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর কবির, সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন, ঢাকা মহানগর উত্তর কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক তাসবিরুল হক অনু, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ মনিরুজ্জামান পাটওয়ারী।

দিনব্যাপী সম্মলনে দুপুর পর্যন্ত প্রশিক্ষণ কর্মসূচি ছিল বিকেল অধিবেশনে ছিল পুরস্কার বিতরণী ও আলোচনা সভা। সবুজ বাংলাদেশ আয়োজিত
মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশে ৩০হাজার বৃক্ষরোপণ কর্মসূচিতে যে সকল ইউনিট সমূহ অবদান রেখেছেন তাদের জাতীয় পরিবেশ বন্ধু পুরস্কার প্রদান করা হয়। কোভিড-১৯ সময়ে যে সকল ইউনিট ত্রাণ বিতরণে মানুষের পাশে ছিল তাদের পুরস্কৃত করা হয়।

আলোচনা সভায় অতিথিরা
পরিবেশ ও কৃষির উপর গুরুত্ব দিয়ে বিভিন্ন বিষয় কথা বলেন। করোনায় মৃত লাশ দাফনে সবুজ বাংলাদেশ এর অবদানে সকল অতিরা প্রশংসা করেন।
পরিবেশ বিপর্যয় থেকে বাংলাদেশ কে রক্ষা করতে সবুজ বাংলাদেশ এর অবদান ভূমিকা অনেক।
সম্মেলনে আরোও উপস্থিত ছিলেন সবুজ বাংলাদেশ সহ-সভাপতি এ কে এম মাহবুবুর রশীদ চৌধুরী, মহিন উদ্দীন বিকম, যুগ্ন-সাধারণ সম্পাদক শাহ আলম চৌধুরী, পরিবেশ সম্পাদক জাকির হোসেন, সহ-কৃষি সম্পাদক বেলায়েত হোসেন প্রমুখ

আপনার মতামত লিখুন :